অতিরিক্ত যাত্রী বহন করায় লঞ্চকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালত বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে অতিরিক্ত যাত্রী বহন করায় চারটি লঞ্চ মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান এ দণ্ড দেন।

কোরবানি উপলক্ষে পশুবাহী ট্রাকের দীর্ঘ সারি রয়েছে ঘাট এলাকাগুলোতে। কড়া রোদে পশুগুলোর বেহাল দশা দেখা যায় তখন। ঈদুল আযহা উপলক্ষে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ঘাট কর্তৃপক্ষ। এ সময় গরু ব্যবসায়ীদের যাতে হয়রানি না হয় সেজন্য জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিকভাবে তদারকি করা হচ্ছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বাংলাবাজার-শিমুলিয়া ঘাট হয়ে দক্ষিণাঞ্চলের যাত্রীরা আসতে শুরু করেছেন। সরকারের নির্দেশনা মানাতে ঘাট এলাকায় কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। অতিরিক্ত যাত্রী বহন করায় চারটি লঞ্চের মালিককে জরিমানা করা হয়েছে। ঈদুল আযহা পর্যন্ত ঘাট এলাকায় সার্বক্ষণিক ভ্রাম্যমাণ আদালত থাকবে। আইন না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোরবানি উপলক্ষে পশুবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার দেয়া হচ্ছে।

মাদারীপুরের ডিসি ড. রহিমা খাতুন জানান, ঈদুল আযহা উপলক্ষে বিধিনিষেধ শিথিল হয়েছে। ফলে ঘাটে বেড়েছে যাত্রীর চাপ। সরকারের নির্দেশনা মানাতে ঘাট এলাকায় কঠোর অবস্থানে আছে প্রশাসন। আইন না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: সাকুরা পরিবহনের কাউন্টারকে জরিমানা – Voktakantho