খাবার পৌঁছে দেয়নি ফুডপান্ডা, রিফান্ড দিতেও নারাজ

ফুডপান্ডায় অগ্রিম পেমেন্ট করে অর্ডারকৃত খাবার পায়নি ভোক্তা। এমনকি খাবার না পেয়ে প্রাপ্য টাকা ফেরত চাইলেও তা দেবে না বলে জানিয়ে দিয়েছে ফুডপান্ডা।

খাবার আসতে দেরি হওয়ায় ফুডপাণ্ডার ডেলিভারি ম্যান বলে অর্ডার বাতিল করে দিতে আবার তাদের হেল্প সেন্টার বলে খাবার পাঠাচ্ছে।

অবশেষে খাবার না পেয়ে প্রাপ্য টাকা ফেরত চাইলে অযৌক্তিক কারণে ফুডপান্ডা টাকা দেবে না বলায় ফুডপান্ডার বিরুদ্ধে অভিযোগ করেন এক ভোক্তা।

অভিযোগকারী মোঃ ফরহাদ আহমেদ বলেন, ‘গত ১৭ জুন রাত ১০ টার দিকে নিকেতনে বসে আমি ফুড পাণ্ডায় তেহারি ঘর থেকে খাবার অর্ডার করি এবং বিকাশে পেমেন্ট করি। রেস্টুরেন্ট থেকে আমার দূরত্ব ১০ মিনিটের। গুলশান ১ থেকে নিকেতন ২ নং রোড। কিন্তু ১ ঘণ্টা পরেও খাবার না আসায় আমি মেসেঞ্জারে নক দেই যেহেতু ডেলিভারি ম্যানদের নাম্বার ওখানে দেওয়া থাকে না। মেসেজ দেয়ার প্রায় আধা ঘণ্টা পর রিল্পাই পাই। মেসেজে ডেলিভারি ম্যান আমাকে অর্ডার বাতিল করে দিতে বলে। আমি সেটা করার চেষ্টা করেছিলাম কিন্তু আমাকে জানানো হয় খাবার নিয়ে ইতিমধ্যে পথে আছে তাই ক্যান্সেল করা যাবে না।’

তিনি বলেন, ‘খাবার না দিয়েই ডেলিভারি ম্যান খাবার ডেলিভার্ড দেখিয়ে দেয়। আমি হেল্প সেন্টারে যোগাযোগ করলে তারা জানায়, ২-৩ ঘণ্টার মধ্যে সমাধান হব, কিন্তু সমাধান হয় নি। তারপরের দিন সকালে যোগাযোগ করলে তারা আমাকে জানায়, তারা রিফান্ড করতে পারবে না।’

অবশেষে তিনি বলেন, ‘এসবকিছুর মুখোমুখি হয়ে আমি প্রচন্ড হতাশ। এখানে আমার ভুল কোথায়! আমি অর্ডার দিলাম, বিকাশে পেমেন্ট করলাম, ঘণ্টা খানেক অপেক্ষা করলাম। খাবার আমাকে না দিয়ে চলে গেলো। টাকার চেয়ে বড় বিষয় হলো -আমি মানুষিকভাবে কষ্ট পাচ্ছি। এই বিষয়টির দ্রুত সমাধান দাবি করছি।’

যথাসময়ে সার্ভিস না দিলে ভোক্তারা অবশ্যই ভোক্তা অভিযোগ কেন্দ্র অভিযোগ দায়ের করতে পারবেন। ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান প্রতিশ্রুতি ভঙ্গ করলে অবশ্যই জবাবদিহিতার জায়গা রয়েছে।

ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন যে কোন অভিযোগে ভোক্তাদের প্রতিকার দিতে পাশে আছে ভোক্তাকণ্ঠ। তাই অভিযোগ করুন এবং পাশে থাকুন ভোক্তাকণ্ঠের।

অভিযোগের খবর পড়ুনঃ চরম প্রতারণায় মেতেছে ইভ্যালি

আরও পড়ুনঃ ফাল্গুনী শপের হয়রানিতে ক্রেতাদের উৎকণ্ঠা

নিম্নমানের খাবার এবং ভোক্তা প্রতারণার বড় কারিগর ক্যাফে দর্বার