নাটোরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

নাটোর প্রতিনিধি: ‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’ এমন প্রতিপাদ্যে নাটোরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

কর্মসূচির অংশ হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয় ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) নাটোর জেলা শাখা যৌথ ভাবে এই কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, নাটোর জেলা ক্যাবের সাধারণ সম্পাদক রইস উদ্দিন সরকার, ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীরসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান, গণমাধ্যম প্রতিনিধি, ক্যাব সদস্যবৃন্দ, ব্যবসায়ী ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা নিরাপদ জ্বালানি ব্যবহারের উপর আলোকপাত করেন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় সচেতনতা বৃদ্ধিতে সকলের সহযোগিতা কামনা করেন।