বিএসটিআই নিষিদ্ধ তাজা ম্যাঙ্গো জুস এখন রংপুরে

মোঃ আহসান উল হক তুহিন: সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রংপুর নগরীর মাহিগঞ্জের দেওয়ানটুলীতে অবস্থিত আরএনআর ট্রেডার্সে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক নকল বিস্কুট, কেক, চকলেট, টয়লেট্রিজ সামগ্ৰীসহ কয়েকদিন পূর্বে বিএসটিআই কর্তৃক ঢাকায় নিষিদ্ধ তাজা ম্যাঙ্গো জুস জব্দ ও ধ্বংস করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় ও জেলা কার্যালয়।

বুধবার দুপুরে অভিযান পরিচালনা করেন বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. আজাহারুল ইসলাম (সিনিয়র সহকারী সচিব)। এতে সহায়তা করেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন।

তাৎক্ষণিক ভাবে ওই প্রতিষ্ঠানের মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, এক ভোক্তা স্থানীয় কোনো একটি দোকান থেকে ওই জুস ক্রয় করে খাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন এবং ভোক্তা-অধিকার হটলাইনে অভিযোগ করেন। পরে অধিদপ্তর বিষয়টি আমলে নিয়ে র‍্যাব-১৩ এর সহায়তায় ওই জুস রংপুরে বাজারজাতকারী প্রতিষ্ঠানের ঠিকানা সংগ্রহ করে অভিযানে সহায়তা করে।

অভিযানের শেষার্ধে তাজহাট থানার অন্তর্গত কায়দাহারা এলাকায় অবস্থিত প্যারাগন গ্ৰুপের ফিড কারখানায় অভিযান পরিচালনা করে বিভিন্ন ভোক্তা-অধিকার আইন লঙ্ঘনজনিত কারণে, বিশেষত নষ্ট হয়ে যাওয়া এবং বাজার থেকে ফেরত আসা ফিড মিশিয়ে নতুন ফিড তৈরির দায়ে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ওই প্রতিষ্ঠানটিকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক মো. বোরহান উদ্দিন।

অভিযানে সহায়তা করে ক্যাব রংপুর ও ডিএনসিআরপি’র কর্মকর্তাবৃন্দ।