গুল-গফুর পেট্রোলিয়াম মানে না সরকারের নির্দেশনা

সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি টাকায় এলপিজি গ্যাস বিক্রি করছে গুল-গফুর পেট্রোলিয়াম ।

বিশ্ববাজারের সঙ্গে মিলিয়ে দাম সমন্বয়ের জন্য বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন বেশ কয়েকবার নির্দেশনা দেয়। তবে গুল-গফুর পেট্রোলিয়াম মানে না সরকারের নির্দেশনা।

নির্ধারিত মূল্যের চেয়ে অনেকটা বেশি দামে এলপিজি গ্যাস বিক্রি করছে তারা। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে এমন অভিযোগ করেন রাজশাহীর বাসিন্দা মোহাম্মদ ইশতিয়াক ফারুক।

তিনি বলেন, ‘আমি গত ৬ জুন গুল-গফুর পেট্রোলিয়াম থেকে ৪৪.০২ লিটার এলপিজি অটো গ্যাস ক্রয় করি। তারা আমার কাছ থেকে লিটারপ্রতি ৩.২৬ টাকা বেশি রাখেন। সর্বমোট ১৪৩ টাকা বেশি নিয়েছে তারা।’

ভোক্তাকণ্ঠ

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন গত ৩১ মে এলপিজি অটো গ্যাসের দাম ৪১ টাকা ৭৪ পয়সা নির্ধারণ করেছিল। যা ১ জুন থেকে কার্যকরের নির্দেশ দেয়া হয়।’

গুল-গফুর পেট্রোলিয়াম মানে না সরকারের নির্দেশনা
সোর্সঃ দা ফাইনান্সিয়াল এক্সপ্রেস

সরকারের নির্দেশনা অমান্য করে ভোক্তাদের ঠকানো কোনোভাবেই উচিত না। তাই তিনি অভিযোগ করেন এবং যথোপযুক্ত বিচার দাবি করেন।

বিশেষজ্ঞরা মনে করছেন, এই বিষয়গুলোতে নিয়ন্ত্রণকারী সংস্থা (BERC) এবং আইন বাস্তবায়নকারী প্রশাসনিক দপ্তরগুলি (জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও স্থানীয় প্রশাসন) পারে ভোক্তাদের স্বস্তি দিতে। তাদের সহায়তায় পারে এ ধরনের প্রতারণা বন্ধ করতে।

আমরা জানি, দেশব্যাপী এমন অসংখ্য অসাধু ব্যবসায়ী সাধারণ মানুষদের ঠকিয়ে যাচ্ছে। এ ধরনের প্রচারণা বন্ধ করতে অভিযোগ করুন তাদের বিরুদ্ধে।

মনে রাখবেন, আপনাদের এক একটি অভিযোগ একেকটা প্রতিবাদ। তাই প্রতিবাদ হোক অন্যায়ের বিরুদ্ধে। ভোক্তাদের অধিকার নিশ্চিত করতে ভোক্তাকণ্ঠের পাশে থাকুন।

ভোক্তা অধিকার ক্ষুণ্ন হয় এমন যে কোন অভিযোগে ভোক্তাদের প্রতিকার দিতে পাশে আছে ভোক্তাকণ্ঠ

আরও পড়ুনঃ পাঠাও কুরিয়ারের কারণে অনলাইন ব্যবসার ক্ষতি

আরও পড়ুনঃ ক্রেতাদের কাছে আদিয়ান মার্ট একটি প্রতারক প্রতিষ্ঠান

ভোক্তা অধিকার সংক্রান্ত সংবাদ দেখুন ভোক্তাকণ্ঠে।