কিশোরগঞ্জে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: কিশোরগঞ্জের ভৈরবে নিষিদ্ধ পলিথিন ব্যাগ সরবরাহ ও কেমিক্যাল বিক্রিসহ বিভিন্ন অপরাধে ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ ২৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভৈরব বাজারের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভের নেতৃত্বে সে সময় উপস্থিত ছিলেন বিএসটিআই’র প্রতিনিধি ও ভৈরব বাজার পুলিশ ফাঁড়ির পুলিশ সদস্যরা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত ভৈরব বাজারের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সে সময় নিষিদ্ধ পলিথিন ব্যাগ সরবরাহ ও কেমিক্যাল বিক্রিসহ অন্যান্য অপরাধের দায়ে মিষ্টি পট্টির ভূঁইয়া স্টোরের মালিক হাজী মাহবুবুর রহমানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়।

একই এলাকায় রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করা ও মূল্য তালিকা না থাকায় প্রতিষ্ঠানের মালিক আব্দুল গফফারকে পাঁচ হাজার টাকা, দোকান থাকা স্বত্বেও রাস্তা দখল করে কাপড়ের ব্যবসা পরিচালনা করায় মো. খুর্শিদ মিয়াকে দুই হাজার টাকা, চকবাজারের এয়াকুবকে দুই হাজার টাকা, অবৈধ ভাবে খোলাপণ্য মোড়কজাত করে বেশি মূল্যে বিক্রি করার দায়ে কালীবাড়ি রোডের মো. আরশ মিয়াকে ১০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা ও অন্যান্য সনদ মেয়াদোত্তীর্ণ হওয়ায় নাটাল মোড়ের নন্দন ফুড প্রোডাক্টসের মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।